রবি. এপ্রি ৫, ২০২০

ইংল্যান্ডে যে কীর্তি নেই আর কোনো এশিয়ান ফুটবলারের

প্রথম এশিয়ান ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগে ৫০ গোল করলেন সন হিউং মিন। রোববার প্রিমিয়ার লীগে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারায় টটেনহ্যাম হটস্পার। ম্যাচে জোড়া গোল নিয়ে গর্বের ল্যান্ডমার্ক স্পর্শ করেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন। প্রথমার্ধের এবং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল আদায় করেন তিনি। চলতি প্রিমিয়ার লীগে ২৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এলো কোচ হোসে মরিনহোর দল। চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ৪১ (২৫ ম্যাচে)।
ভিলা পার্কে নবম মিনিটে বেলজিক ডিফেন্ডার টবি অলডারভিরাল্ডের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে টটেনহ্যাম। ২৭তম মিনিটে গোল করে স্পারদের সমতায় ফেরান এই বেলজিক ডিফেন্ডারই। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে টটেনহ্যামকে এগিয়ে নেন সন হিউং মিন। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে অ্যাস্টন ভিলাকে সমতায় ফেরান বেলজিক ডিফেন্ডার বিয়র্ন এঞ্জেলস। আর ম্যাচের শেষ মুহূর্তে গোল করে টটেনহ্যামকে জয় এনে দেন দক্ষিণ কোরিয়ান তারকা সন হিউং মিন। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচে ছয় গোল করলেন ২৭ বছর বয়সী এই কোরিয়ান ফরোয়ার্ড। ২০১৫-১৬ মৌসুমে জার্মান ক্লাব বায়ার লেভারকুসেন থেকে লন্ডনের টটেনহ্যামে পাড়ি দেন সন হিউং মিন। প্রিমিয়ার লীগে ১৫১ ম্যাচে তার গোলের সংখ্যাটা দাঁড়ালো ৫১-তে। আর স্পারদের জার্সি গায়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সনের ঝুলিতে রয়েছে ২২০ ম্যাচে ৮৩ গোল। চলতি প্রিমিয়ার লীগে ৯ গোল পেলেন সন। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি পেলেন ১৬ গোল। এতে টানা পাঁচ ম্যাচে গোলের কৃতিত্ব তার। প্রিমিয়ার লীগে এশিয়ান ফুটবলারদের মধ্যে দ্বিতীয় সর্বাধিক ১৯ গোল রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোরিয়ান তারকা পার্ক জি সুংয়ের। এখানে নিউক্যাসলের কোরিয়ান তারকা কি সুং ইয়েংয়ের ১৫ ও লেস্টার সিটির জাপানিজ মিডফিল্ডার শিনজি ওকাজাকির রয়েছে ১৪ গোল।
বৃত্ত ভাঙলো আর্সেনাল ইংলিশ প্রিমিয়ার লীগে টানা চার ম্যাচ ড্রয়ের পর জয় পেলো আর্সেনাল। রোববার নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে হারায় কোচ মিকেল আর্তেতার দল। লীগে সবশেষ ১০ ম্যাচের ছয়টিতে ড্র করা আর্সেনালের চলতি আসরে এটি সপ্তম জয়। ২৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তালিকার দশম স্থানে রয়েছে গানাররা। এমিরেটস স্টেডিয়ামে নিষ্প্রাণ প্রথমার্ধের পর ৫৪তম মিনিটে দারুণ এক গোল করে আর্সেনালকে এগিয়ে দেন পিয়ের এমেরিক অবামেয়াং। তিন মিনিট পর ব্যবধান বাড়ান নিকোলাস পেপে। আর্সেনাল বাকি দুই গোল পায় ম্যাচের শেষ মুহূর্তে। ৯০ মিনিটে মেসুত ওজিল করেন তৃতীয় গোল। ইংলিশ প্রিমিয়ার লীগে গত এপ্রিলের পর এটি ওজিলের প্রথম গোল। আর ম্যাচের যোগ করা সময়ে গোল নিয়ে আর্সেনালের বড় জয় নিশ্চিত করেন আলেকসাদঁর লাকাজে। প্রিমিয়ার লীগে ডিসেম্বরের পর গোল প্রথম গোল পেলেন লাকাজে।

Developed by - Web Nest Ltd.

Helpline - +88 01719305766