রবি. সেপ্টে ২০, ২০২০

৬ মাসের জন্য মাঠের বাইরে দেম্বেলে

দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে যাচ্ছেন বার্সেলোনার ফরাসি তারকা উসমান দেম্বেলে। মঙ্গলবার তার ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্ত্রোপচার করা হয়। বিশ্রামে থাকতে হবে ৬ মাস। ফলে চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না দেম্বেলের।
নভেম্বরে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে উরুর চোটে পড়েন দেম্বেলে। এরপর সুস্থতার পথেই ছিলেন তিনি। কিন্তু গত সপ্তাহে অনুশীলনের সময় ডান পায়ের হ্যামস্ট্রিংয়ের টেন্ডন ছিঁড়ে যায়। অস্ত্রোপচার ছাড়া উপায় ছিল না। এক বিবৃতিতে বার্সেলোনা বলেছে, ‘ডাক্তার লাসসে লেমপিনেনের অধীনে ফিনল্যান্ডের তুর্কুতে মূল দলের খেলোয়াড় উসমান দেম্বেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ৬ মাসের জন্য ছিটকে যাচ্ছেন এই ফরাসি।’

ইনজুরির কারণে চলতি মৌসুমে সব মিলিয়ে মাত্র ৯ ম্যাচ খেলতে পেরেছেন দেম্বেলে। গোল করেছেন একটি, ৬ই অক্টোবর সেভিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচে। ওই ম্যাচে আবার লাল কার্ড দেখে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হন দেম্বেলে।
২০১৭’র আগস্টে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১০৫ মিলিয়ন ইউরোতে দেম্বেলেকে দলে ভেড়ায় বার্সেলোনা। কিন্তু চোটের কারণে এখন পর্যন্ত সব মিলিয়ে ৭৪ ম্যাচ খেলতে পেরেছেন দেম্বেলে। গোল করেছেন ১৯টি।

Developed by - Web Nest Ltd.

Helpline - +88 01719305766