শুক্র. মে ২৯, ২০২০

দুই আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে শিল্পী সমিতি

শনিবার দিন অর্থাৎ ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন। গুরুত্বপূর্ণ এই নির্বাচনকে ঘিরে প্রার্থীদের পাশাপাশি বিভিন্ন সংগঠনের কর্মীদেরও মাঠে দেখা গেছে নিয়মিত। তবে আলাদাভাবে চোখে পড়েছে শিল্পী সমিতির সদস্যদের প্রচারণার বিষয়টি।

এই সমিতির সদস্যরা ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়েছেন। উত্তর-দক্ষিণে আতিকুল ইসলাম ও ব্যারিষ্টার ফজলে নূর তাপসের সাথে প্রচারণায়ও অংশ নিয়েছেন তারা।

সম্প্রতি আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের প্রচারণায় অংশ নিতে দেখা গেছে, মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, আলেকজান্ডার বো, জায়েদ খান, জয় চৌধুরী, রোজিনা, রোকেয়া প্রাচী, মাসুম বাবুল, মুশফিকুর রহমান গুলজারসহ অনেক তারকাকে। যাদের অধিকাংশই বর্তমান শিল্পী সমিতির নির্বাচিত কমিটির সদস্য।

তবে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাওয়া বা প্রচারণায় অংশ নেয়া আর তাদের কে সমর্থন করা এক বিষয় নয় বলে মন্তব্য করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি সম্প্রতি আতিকুল ইসলামের নির্বাচনী প্রচারে অংশ নেয়ার কথা উল্লেখ করে বলেছেন, আমরা যারা নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছি, তাদের অনেকেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে আছেন। তবে এটা ভাবার কোনো কারণ নেই যে আমরা চলচ্চিত্র শিল্পী সমিতি আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছি। আসলে আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করি, যারা নৌকার চলমান উন্নয়নের পক্ষে, শুধু তারাই নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছি। আমরা চাই আওয়ামী লীগ সারা দেশে যে উন্নয়ন করেছে, তা অব্যাহত থাকুক।

কিন্তু বিকল্প কোনো মেয়ার প্রার্থী নির্বাচনে জয় লাভ করলে শিল্পী সমিতি সেটাকে কিভাবে নেবে সে বিষয়ে কোনো কথা বলেননি জায়েদা খান। তার মতে আওয়ামী লীগ প্রার্থীরা জয় লাভ করবে এবং চলচ্চিত্রের উন্নয়নে কাজ করবেন। এই বিশ্বাস থেকেই তারা সিটি নির্বাচনের প্রচারণায় অংশ নিয়েছেন।

Developed by - Web Nest Ltd.

Helpline - +88 01719305766