রবি. জুলা ১২, ২০২০

বরখাস্ত ভালভার্দে, বার্সার নতুন কোচ সেতিয়েন

কোচ আর্নেস্তো ভালভার্দেকে ছাঁটাই করেছে বার্সেলোনা। কাতালান ক্লাবটি ৬১ বছর বয়সী স্প্যানিয়ার্ড কোচ কিকে সেতিয়েনকে নিয়োগ দিয়েছে তার জায়গায়। সাবেক রিয়াল বেটিস কোচ সেতিয়েনের সঙ্গে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করেছে বার্সেলোনা। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৪টায় ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয় বিষয়টি। ১৭ বছর পর প্রথমবার মৌসুমের মাঝ পথে কোচ বরখাস্ত করলো বার্সেলোনা। ২০০৩ সালে সর্বশেষ এমন ভাগ্য বরণ করতে হয় ডাচ কোচ লুইস ভ্যান গালকে। এক বিবৃতিতে বার্সেলোনা জানায়, ‘ভালভার্দে এবং বার্সেলোনা সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই ক্লাব ভালভার্দের পেশাদারিত্ব, দায়বদ্ধতারজন্য তাকে কৃতজ্ঞতা জানাচ্ছে।

আমরা তাকে শুভকামনা জানাই এবং ভবিষ্যৎ সাফল্য কামনা করি।’

কিকে সেতিয়েন দুই মৌসুম রিয়াল বেতিসের দায়িত্বে থাকার পর নিজেই সরে দাঁড়িয়েছিলেন। গত মৌসুমের শেষ থেকে কোনো দলের দায়িত্বে ছিলেন না তিনি। তার খেলার ধরন বার্সেলোনার পজেশন নির্ভরফুটবলের সঙ্গে মানানসই। ২০১৮/১৯ মৌসুমে বার্সেলোনাকে ন্যু ক্যাম্পে হারিয়ে আলোচনায় এসেছিলেন সেতিয়েন। ওই ম্যাচের পর বার্সার ডাগআউটে বসার স্বপ্নের কথাও জানিয়েছিলেন।
ভালভার্দের অধীনে টানা দুই মৌসুম (২০১৮,২০১৯) লা লিগা শিরোপা জিতেছে বার্সেলোনা। চলতি মৌসুমেও আছে পয়েন্ট তালিকার শীর্ষে। একবার করে কোপা দেলরে ও স্প্যানিশ সুপার কাপও জিতিয়েছেন কাতালানদের।

Developed by - Web Nest Ltd.

Helpline - +88 01719305766