বুধ. জানু ২২, ২০২০

শান্ত’র সেঞ্চুরিতে রেকর্ড গড়া জয় খুলনার

নাজমুল হোসেন শান্ত’র অপরাজিত সেঞ্চুরিতে ঢাকা প্লাটুনের রান পাহাড় টপকে গেলো খুলনা টাইগার্স। চলমান বঙ্গবন্ধু বিপিএলে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার কৃতিত্ব দেখালেন ২১ বছর বয়সী নাজমুল হোসেন শান্ত। ২৭ বলে ফিফটি ছোঁয়ার পর আরো দ্রুত গতিতে এগিয়ে চলা নাজমুল সেঞ্চুরি তুলে নেন ৫১ বলে। নাজমুলের ৫৭ বলে ৭ ছক্কা ও ৮ বাউন্ডারিতে ১১৫ রানের ইনিংসের উপর ভর করে ঢাকার দেয়া ২০৬ রানের জয়ের লক্ষ্য ১১ বল ও ৮ উইকেট হাতে রেখে পেরিয়ে যায় খুলনা। যা বিপিএল ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। এর আগের রেকর্ডটি ছিলো সিলেট রয়্যালসের। ২০১৩ সালের আসরে রংপুর রাইডার্সের করা ১৯৭ রান ৬ উইকেট হাতে রেখে টপকে যায় সিলেট রয়্যালস। খুলনার বাঁ-হাতি ওপেনার নাজমুলের ১১৫ রানের ইনিংসটি এবারের আসরের সর্বোচ্চ ব্যাক্তিগত রানের মাইলফলক।

চলতি আসরে এটি মাত্র তৃতীয় সেঞ্চুরি। আর বিপিএল ইতিহাসে পঞ্চম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন নাজমুল।

খুলনার ইতিহাস গড়া জয়ে অবদান আছে মেহেদি হাসান মিরাজ ও রাইলি রুশোর। মিরাজ ২৫ বলে ৪৫ ও রুশোর ব্যাট থেকে আসে ১৭ বলে ২৩ রানের ইনিংস। সোমবার প্রথম কোয়ালিফায়াওে মুখোমুখি হবে শীর্ষ দুই দল খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। সেদিনই এলিমিনেটর ম্যাচে লড়বে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকা প্লাটুন ৪ উইকেটে ২০৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। মুমিনুল হক ৫৯ বলে ৪ ছক্কা ও ৭ বাউন্ডারিতে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ঝোড়ো ব্যাটিংয়ে ‘টেস্ট ব্যাটসম্যানের’ তকমা পাওয়া মুমিনুল হক যেনো দেখালেন সীমিত ওভারের ক্রিকেটেও তিনি ভূমিকা রাখতে পারেন। ঢাকার অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ৩৬ বলে ৫ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৬৮ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন।

Developed by - Web Nest Ltd.

Helpline - +88 01719305766